বাংলালিংক নাম্বার চেক কিভাবে করবেন

বাংলালিংক নাম্বার চেক কিভাবে করবেন তা কি আপনি জানতে চান তাহলে পোস্টটি আপনার জন্য। আজ এই পোস্টে আমি বাংলালিংক নাম্বার চেক করার নিয়ম কি তা বিস্তারিত জানাবো। তাহলে আপনি বাংলালিংক নাম্বার চেক কিভাবে করবেন জানতে ভালোভাবে পড়ুন।

বাংলালিংক নাম্বার চেক কিভাবে করবেন তা আমরা অনেকেই জানি না। কিন্তু বাংলালিংক নাম্বার চেক করার অনেক দরকার লাগতে পারে। তাই আপনাকে বাংলালিংক নাম্বার চেক কিভাবে করবেন তা ভালোভাবে জানা উচিত। তাহলে চলুন জেনে নেওয়া যাক বাংলালিংক নাম্বার চেক কিভাবে করবেন ও বাংলালিংক নাম্বার চেক করার নিয়ম কি।

সূচিপত্রঃ বাংলালিংক নাম্বার চেক কিভাবে করবেন

বাংলালিংক মোবাইল নাম্বার চেক করার কারণ?

আপনি আপনার ফোণে কোন নম্বর ব্যবহার করছেন তা জানা খুবই গুরুত্বপূর্ণ। অনেকে একটি নতুন সিম কিনে তার নম্বর খুঁজে পায় না তাই ফোনে তার প্রিয়জনের সাথে যোগাযোগ করতে পারে না। আপনার প্রিয়জন আপনার নম্বর জানেনা বলে তারা আপনার সাথে যোগাযোগ করতে পারে না।

এছাড়াও, আপনার সিমে কোনো সমস্যা হলে সেই সমস্যা সমাধানের জন্য আপনার বাংলালিংক নাম্বারের প্রয়োজন হবে। আপনার সিমে বিভিন্ন রিচার্জের জন্য বিভিন্ন অপারেটরের দোকানে যেতে হয় তখন এই নম্বরটি আপনার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ। আপনার নিজের নাম্বার জানা এত গুরুত্বপূর্ণ কেন তা আপনি নিজেও জানেন।

বাংলালিংক নাম্বার চেক কিভাবে করবেন

বাংলালিংক গ্রাহকরা মাঝে মাঝে বাংলালিংক নাম্বার চেক করার জন্য একটি USSD কোড ব্যবহার করেন। বাংলালিংক নাম্বার চেক করার বিভিন্ন পদ্ধতি রয়েছে। সবথেকে ভালো ও সহজ উপায় হল USSD কোড ব্যবহার করে বাংলালিংক নাম্বার চেক করা খুব সহজ। নিচে বাংলালিংক নাম্বার চেক কিভাবে করবেন তার দুইটি উপায় দেখুনঃ

বাংলালিংক নাম্বার চেক কিভাবে করবেন তার সবচেয়ে সহজ এবং জনপ্রিয় পদ্ধতি হল USSD কোড ডায়াল করা। বাংলালিংক প্রিপেইড এবং পোস্টপেইড নাম্বার গুলির জন্য বিভিন্ন নাম্বার চেকিং কোড রয়েছে। এই কোডগুলো ডায়াল করে বাংলালিংক নম্বর চেক করা যাবে।

আরো পড়ুনঃ জুলাই মাসের সবজি চাষ ২০২৩ - জুলাই মাসে সবজি চাষ পদ্ধতি

এছাড়াও আপনি বাংলালিংক মোবাইল অ্যাপের মাধ্যমে বা আপনার বাংলালিংক অনলাইন অ্যাকাউন্টে লগ ইন করে আপনার বাংলালিংক নাম্বারটি চেক করতে পারেন। বাংলালিংক কাস্টমার কেয়ারে কল করে বাংলালিংক নম্বরও চেক করা যাবে। বাংলালিংক কাস্টমার কেয়ার নম্বর 121।

বাংলালিংক প্রিপেইড নাম্বার চেক করার কোড

ব্যবহারকারীর দিক থেকে বাংলালিংকের প্রিপেইড সিম ব্যবহারকারীর সংখ্যাই বেশি। মানে যারা বাংলালিংক সিম ব্যবহার করে তাদের মধ্যে বেশির ভাগ মানুষ প্রিপেইড নাম্বার ব্যবহার করে। অনেকের তাদের অনেক সিম থাকার কারণে সেগুলোর নাম্বার মনে রাখতে পারেনা। 

অর্থাৎ অনেকেই নতুন সিম কেনার পর বা পুরনো সিম হলেও সিম নাম্বার মনে রাখেন না কিন্তু রিচার্জ বা অন্য কোন ক্ষেত্রে তাদের নাম্বার চেক করার দরকার হতে পারে। এই ক্ষেত্রে প্রিপেইড বাংলালিংক সিম ব্যবহারকারীদের তাদের সিম নাম্বার চেক করতে *511# ডায়ালকরতে হবে। তাহলে *511# কোড ডায়াল করে বাংলালিংক প্রিপেইড নাম্বার দেখতে পারবেন।

বাংলালিংক পোস্টপেইড নাম্বার চেক করার কোড

এবার আসা যাক বাংলালিংক পোস্টপেইড নাম্বার চেক করবেন। বাংলাদেশের অনেক পোস্টপেইড গ্রাহক পোস্টপেইড সিম নাম্বার এবং প্রিপেইড সিম নাম্বার চেক করতে চান। তাহলে বাংলালিংক পোস্টপেইড নাম্বার চেক করার কোড হল *666#। আপনার ফোনের ডায়াল অপশনে যান এবং ডায়াল করুন *666#। এই কোড ডায়াল করার সাথে সাথে বাংলালিংক পোস্টপেইড নাম্বারটি দেখতে পাবেন।

MyBL অ্যাপের মাধ্যমে বাংলালিংক নাম্বার চেক করুন

MyBL অ্যাপের মাধ্যমেও বাংলালিংক নাম্বার চেক করা যাবে। আপনি যদি আপনার MyBL অ্যাপে লগ ইন করেন, তাহলে এখান থেকে নাম্বারটি জানতে পারবেন। আপনি অনেক কারণে আপনার মোবাইল নাম্বারটি চেক করতে পারেন। আপনার অনেক সিম কার্ড থাকতে পারে, অথবা আপনি এইমাত্র আপনার পুরানো একটি সিম খুঁজে পেয়েছেন।

আরো পড়ুনঃ মে মাসের সবজি চাষ ২০২৩ - মে মাসে সবজি চাষ পদ্ধতি

এখন আপনি ভাবছেন কিভাবে এই সিমের নাম্বারটি চেক করবেন। এখানে আপনি কেবল অন্য ফোন নাম্বারে যোগাযোগ করে সিম নাম্বার পেতে পারেন, কিন্তু আপনার সিম কার্ডে পর্যাপ্ত ব্যালেন্স না থাকলে তো অন্য নাম্বারে কল দেওয়াও যায় না। তাই কোড এবং অ্যাপের মাধ্যমে বাংলালিংক নাম্বার চেক করার উপায়টি জেনে নিন।

অন্য কিছু ব্র্যান্ডের সিম নাম্বার চেক করার নিয়ম

কিভাবে এয়ারটেল নাম্বার চেক করবেন?

এয়ারটেল কোম্পানি বাংলাদেশে একেবারেই নতুন কোম্পানি। এটি একটি ভারতীয় একটি কোম্পানি যা টেলিকম পরিষেবা দেয়। এয়ারটেল আগে ওয়ারিদ নামে পরিচিত ছিল। ইউএসএসডি কোড *121*7*3# ডায়াল করে এয়ারটেল নাম্বার চেক করতে পারেন।

কিভাবে রবি নাম্বার চেক করবেন?

রবি বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল অপারেটর। আপনি শুনে অবাক হতে পারেন যে, রবি মোবাইল নাম্বারটি *140*2*4# কোড দিয়ে চেক করা যায়। *140*2*4# কোডটি ডায়াল করে রবি নাম্বার চেক করতে পারবেন।

কিভাবে জিপি বা গ্রামীণ নাম্বার চেক করবেন?

গ্রামীণফোন বাংলাদেশে ব্যাপকভাবে জিপি নামে পরিচিত। এটি বাংলাদেশের বৃহত্তম টেলিকম অপারেটর। আপনি যদি একজন জিপি সিম ব্যবহারকারী হন এবং আপনার মোবাইল নাম্বার চেক করতে চান, তাহলে আপনার নিজের নাম্বার চেক করতে একটি USSD কোড ডায়াল করতে হবে। USSD কোডটি হল *2# এবং *111*8#।

কিভাবে টেলিটক নাম্বার চেক করবেন?

টেলিটক বাংলাদেশের সরকারি টেলিকম অপারেটর। বিভিন্ন উদ্দেশ্যে যেমন ভর্তির ফর্ম, ফলাফল পরীক্ষা, চাকরির আবেদন টেলিটক মোবাইল সিমের মাধ্যমে করা হয় তাই এই সিমের ব্যবহার হয়। এই সিমের কল রেট এবং অন্যান্য সুবিধাগুলি খুব দুর্দান্ত। টেলিটক নাম্বার চেক করতে হলে *551# USSD কোড ডায়াল করুন।

আরো পড়ুনঃ জানুয়ারি মাসের সবজি চাষ ২০২৩ - জানুয়ারি মাসের সবজি চাষ পদ্ধতি

অনলাইনে কি আমার সিম নাম্বার চেক করা সম্ভব? 

না, বাংলাদেশে অনলাইনে আপনার সিম নাম্বার চেক করা অসম্ভব। আপনি শুধুমাত্র ইউএসএসডি কোড *2# বা *111# ডায়াল করে বা আপনার নিজ নিজ মোবাইল নাম্বার চেক করতে পারেন। অথবা কাস্টমার কেয়ারে কল করে আপনার মোবাইল নাম্বার চেক করতে পারেন।

বাংলালিংক নাম্বার চেক কিভাবে করবেন - শেষ কথা

বাংলালিংক আপনার মোবাইল নাম্বার চেক করার জন্য একটি সহজ এবং ঝামেলামুক্ত পদ্ধতি প্রদান করে। আপনি সাধারণ ইউএসএসডি কোড ডায়াল করে বা বিনামূল্যে একটি এসএমএস পাঠিয়ে, আপনি সহজেই সেকেন্ডের মধ্যে আপনার বাংলালিংক নাম্বার চেক করতে পারেন। আশা করি উপরের আলোচনা থেকে বাংলালিংক নাম্বার চেক কিভাবে করবেন ও বাংলালিংক নাম্বার চেক করার নিয়ম কি তা বিস্তারিত জানতে পারবেন। ২২৪৯৮

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url