পিরিয়ডের সময় সহবাস করা কি হারাম

পিরিয়ডের সময় সহবাস করা কি হারাম এ বিষয় সম্পর্কে আমাদের অবশ্যই জানতে হবে। কেননা হারাম পথে জীবন পরিচালিত করলে এর শাস্তি আমাদের ভোগ করতে হবে। তাই আপনি যেহেতু জানেন না যে পিরিয়ডের সময় সহবাস করা হারাম কি না তাই সে সম্পর্কে আজকে আপনাদের একটি পূর্ণাঙ্গ ধারণা দিব।

যেহেতু আপনি জানেন না যে পিরিয়ডের সময় সহবাস করা কি হারাম এ সম্পর্কে তাই হয়তো আপনি হারাম পথে যেতে পারেন। পিরিয়ডের সময় সহবাস করা হারাম কেন তা জানার জন্য এই পোস্টে মনোযোগ সহকারে পড়ুন। চলুন পিরিয়ডের সময় সহবাস করা কি হারাম এ বিষয় নিয়ে আমরা এখন আলোচনা করি।

পেজ সূচিপত্রঃ

পিরিয়ডের সময় নিজেকে কিভাবে সুস্থ রাখবেন

আমরা এখন জানার চেষ্টা করব যে পিরিয়ডের সময় নিজেকে কিভাবে সুস্থ রাখবেন। আর এ বিষয়ে সম্পর্কে জানা ও জরুরী কেননা অনেকেই এই বিষয় সম্পর্কে না জেনে নিজেকে অসুস্থতার দিকে ঠেলে দিচ্ছেন। তাই পিরিয়ডের সময় নিজেকে যেভাবে সুস্থ রাখবেন তার কিছু টিপস আপনাদের দেওয়ার চেষ্টা করব।

এ সময় আপনি নিজেকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখুন এবং যোগাসন সহ হাঁটাহাঁটি করুন। পুষ্টিকর খাবার গ্রহণ করার পাশাপাশি ও পরিচ্ছন্ন পরিবেশে অবস্থান করুন। এবং মানসিকভাবে সুস্থ থাকার জন্য পরিবারের সদস্যদের সাথে কথা বলুন নিজেকে হালকা রাখুন। পিরিয়ডের সময় নিজেকে এভাবে সুস্থ রাখতে পারেন এবং এই পদ্ধতি গুলো বেশ কার্যকরী।

পিরিয়ডের সময় ব্যাথা হলে কি করবেন

পিরিয়ডের সময় ব্যথা হলে কি করবেন এই বিষয়ে অনেকেরই ধারণা নেয়। তাই আমি এ ব্যাপারে বলতে গেলে আমি প্রথমে যে কথাটি বলবো সেটি হচ্ছে পিরিয়ডের সময় ব্যথা হলে কখনোই ব্যথা নাশক ওষুধ সেবন করবেন না। কারণ এ ব্যথা অতটাও অসহ্যনীয় নয়।

তারপরেও যদি আপনি এ ব্যথাটি সহ্য করতে না পারেন সে ক্ষেত্রে গরম পানি করে সে দিতে পারেন। এবং ঘুমানোর অভ্যাস গড়ে তুলতে পারেন যার কারণে আপনি কিছু ব্যথা থেকে দূরে থাকতে পারবেন। আর নিয়মিত পানি পান করুন সম্ভব হলে হাতের নাগালে পানি রাখুন। এই অংশটুকু কারের মাধ্যমে আপনি জানতে পারলেন যে এই পিরিয়ডের সময় ব্যথা হলে কি করবেন এ বিষয়ে সম্পর্কে। 

পিরিয়ডের সময় সহবাস করা কি হারাম

আপনি যেহেতু শুরুতেই জানতে এসেছেন যে পিরিয়ডের সময় সহবাস করা কি হারাম ? তবে যদি এক কথায় আপনাকে এই বিষয়ে উত্তর দিতে চায় তাহলে সেটি উত্তর হবে হ্যাঁ অবশ্যই হারাম। কেননা এটি ইসলাম হতে সম্পূর্ণ নিষিদ্ধ। এ ব্যাপারে আমাদেরকে কঠোরভাবে জানানো হয়েছে। তাই পিরিয়ডের সময় সহবাস করা কি হারাম এই বিষয় নিয়ে আর সন্দেহ থাকার কথা নয়।

তাই আমাদের এই বিষয় সম্পর্কে মেনে চলতে হবে। কারণ মহান আল্লাহ তা'আলা আমাদের জন্য যা নিষিদ্ধ করেছে সেটি মেনে চলা আমাদের অবশ্যই করণীয়। 

পিরিয়ডের সময় সহবাস কেন হারাম

পিরিয়ডের সময় সহবাস করা কি হারাম কি না এই বিষয়ে অবগত হওয়ার পর আপনার মনে প্রশ্ন আসতেই পারে যে পিরিয়ডের সময় সহবাস করা কেন হারাম? তবে এক্ষেত্রে মহান আল্লাহ তায়ালা যেহেতু বলেছেন সে বিষয়ে নিয়ে নতুন করে প্রশ্ন তোলার আর কোন কারণ নেই। কেননা আমাদের জন্য এটি ভালো সেটি মহান আল্লাহ তায়ালা নির্দেশ করেছেন।

তবে এক্ষেত্রে বিজ্ঞানীরা ও পরীক্ষা করে দেখেছেন যে পিরিয়ড কালীন সময়ে মেয়েদের যোনি পথ থেকে প্রচুর পরিমাণ ব্যাকটেরিয়া ও জীবাণু বের হয়ে যায় যার কারণে সে সময় যদি আপনি সহবাসে লিপ্ত থাকেন সেক্ষেত্রে আপনাদের দুজনেরই ব্যাকটেরিয়া কিংবা ভাইরাস জনিত রোগে আক্রান্ত হতে পারেন। 

পিরিয়ড মিস নিয়ে কেন দুশ্চিন্তা করবেন না

আমরা যেহেতু পিরিয়ড সংক্রান্ত অনেক তথ্য সম্পর্কে জানতে পেরেছি কিন্তু অনেকেই পিরিয়ড মিস হলে দুশ্চিন্তা করেন কিন্তু এটা কতটুকু ঠিক সেই বিষয় আমাদের জানতে হবে। আসলে পিরিয়ড এটি একটি মাসব্যাপী প্রক্রিয়া যা নির্দিষ্ট কালীন সময় হয়ে থাকে। কিন্তু এটি যদি অনিয়মিতভাবে হয় তাহলে অনেক বেশি তার মধ্যে পড়ে যায়। চলুন আপনাকে একটি প্রশ্ন করি যে দুশ্চিন্তায় কি সকল সমস্যার সমাধান? আপনি অবশ্যই বলবেন "না" ।

তাই এ বিষয়ে দুশ্চিন্তা কোন উপায় বয়ে আনবে না সেক্ষেত্রে আপনি এই দুশ্চিন্তা কে বাদ দিয়ে যদি এর উপায় গুলো সম্পর্কে জ্ঞান রাখেন তাহলে আপনি নিজেকে মানসিকভাবে আরও দৃঢ় করে রাখতে পারবেন। পিরিয়ডের সময় সহবাস করা কি হারাম এ বিষয়ে সম্পর্কে অবগত হয়ে আপনি অনেক কিছুই জানতে পারলেন তাই পোস্টটি শেয়ার করতে পারেন ধন্যবাদ। job id- 26205

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url