রূপালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম

রূপালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম জানতে চান তাহলে এই পোস্টটি আপনার জন্য। আজ আমি এই পোস্টে রূপালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম বিস্তারিত জানাবো। তাহলে আপনি রূপালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম ভালোভাবে জানতে পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন।

রূপালী ব্যাংক লিমিটেড ৩টি পূর্ববর্তী বাণিজ্যিক ব্যাংক যেমন মুসলিম কমার্শিয়াল ব্যাংক লিমিটেড। রূপালী ব্যাংক ১৩ ডিসেম্বর, ১৯৮৬ সাল পর্যন্ত একটি জাতীয়করণ হিসেবে বাণিজ্যিক ব্যাংক হিসাবে কাজ করেছিল। কিন্তু আপনি রূপালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম কি জানেন? না জানলে চলুন জেনে নেওয়া যাক রূপালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম।

সূচিপত্রঃ রূপালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম

রূপালী ব্যাংকের ফিচার

  • রূপালী ব্যাংকের সুদের হারঃ 5.25%-6.00%
  • মাসিক কিস্তি ভিত্তিক ডিপোজিট দিতে হয়
  • মাসিক কিস্তির টাকার পরিমাণ 500, 1000, 2000, 2500, ৫০০০, 10000, 20000, ও 25000 টাকা যে যেমন ঋণ নিবে তার ওপর ভিত্তি করে।
  • সময়ঃ ৩ বছর (5.25% হারে সুদ), ৫বছর (5.50% হারে সুদ) এবং ৮ বছর (6.00% হারে সুদ)

রূপালী ব্যাংকে একাউন্ট খুলতে কি কি দরকার?

  • একাউন্ট ওপেন করার ফর্ম লাগবে
  • ছবি আছে এমন আইডি কার্ড সেটা হতে পারে ভোটার আইডি কার্ড, জন্ম নিবন্ধন কাগজ পত্র, পাসপোট বা ড্রাইভিং লাইসেন্স
  • আপনি বর্তমানে যেখানে আছেন সেখানকার ইউলিটি বিলের বিলের কপি যেমন গ্যাসের বিলের কপি, বিদ্যুৎ বিলের কপি, ওয়াসার পানির বিলের কপি
  • নমিনির পাসপোট সাইজের ছবির সাথে একটি আইডি কার্ডের ফটোকপি
  • অন আছে এমন মোবাইল নাম্বার
  • সব শেষে একাউন্ট খোলার সাথে সাথে ৫০০ টাকা একাউন্টে রাখতে হবে

রূপালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম

যখন ব্যাংকটি প্রকাশ্যে আসে তখন বেশিরভাগ শেয়ার সরকার নিয়েছিল এবং এখনও সরকার ধরে রেখেছে। রূপালী ব্যাংক ৫৮৭টি শাখার মাধ্যমে কাজ করে। রূপালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম হল উপরে জানানো সকল কাগজ পত্র গুলো নিয়ে আপনার কাছের কোনো রূপালী ব্যাংকের শাখায় যান। ব্যাংকে গিয়ে তাদের আপনার একাউন্ট খোলার কথা বললে তারা সেখান থেকে আপনাকে একটি ফর্ম দিবে পূরণ করার জন্য।

আরো পড়ুনঃ পিরিয়ডের সময় সহবাস করা কি হারাম

আপনি যদি ফর্ম পূরণ করতে না পারেন তাহলে সেখানকার কর্মকর্তারা আপনাকে ফর্মটা পূরণ করতে সাহায্য করবে। আপনার সকল কাগজ পত্র দেখে সকল সঠিক তথ্য দিয়ে ভালোভাবে ফর্মটি পূরণ করে ব্যাংকে জমা দিতে হবে। সব কিছু ঠিক থাকলে আপনার একাউন্ট খোলার সাথে সাথে ৫০০ টাকা ডিপোজিট করতে হবে। তারপর ব্যাংক থেকে হয়তো এক দিনের সময় নিতে পারে আপনার একাউন্ট সফল ভাবে চালু করতে। একাউন্ট করার পর রূপালী ব্যাংক থেকে চেক বই দেওয়া হবে।

রূপালী ব্যাংক একাউন্ট খোলার শর্তাবলী

  • ১৮ বছর বা তার বেশি বয়সী যে কোন বাংলাদেশী নাগরিক
  • অপ্রাপ্তবয়স্কদের নামেও অ্যাকাউন্ট খোলা যাবে এর জন্য বাবা-মা বা আইনগত অভিভাবকের আইডি কার্ড লাগবে
  • এই অ্যাকাউন্ট খোলার আগে যে একাউন্ট খুলবে তাকে অবশ্যই একটি সেটেলমেন্ট অ্যাকাউন্ট খুলতে হবে
  • অ্যাকাউন্টের মেয়াদ শেষ হওয়ার আগেই যদি আপনি মারা যান তাহলে সেদিন থেকেই আপনার একাউন্ট বন্ধ হয়ে যাবে এবং আপনার একাউন্টের নমিনি যথাযথ কাগজ পত্রের সাথে অর্থ দাবি করতে পারেন
  • সরকারি কর দিতে হবে

রূপালী ব্যাংকে স্টুডেন্ট একাউন্ট খোলার নিয়ম

রূপালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম উপরে জেনেছি। এখন রূপালী ব্যাংকে স্টুডেন্ট একাউন্ট হল ছাত্র ও ছাত্রীদের জন্য একটি বিশেষ রকম একাউন্ট। অন্য সেভিংস একাউন্টের জন্য থেকে এই একাউন্টে কিছু সুযোগ সুবিধা আছে যেমন সুদের হার ও জমা। রূপালী ব্যাংকে স্টুডেন্ট একাউন্ট খোলার নিয়ম হল এই একাউন্ট খোলার সময় শুধু ১০০ টাকা ডিপোজিট করলেই হবে। যেসব শিক্ষার্থীর বয়স ১৮ বছরের নিচে তারা সবাই রূপালী ব্যাংকে স্টুডেন্ট একাউন্ট খুলতে পারবে।

আরো পড়ুনঃ সিলেট জেলার দর্শনীয় স্থান সমূহ

রূপালী ব্যাংকে স্টুডেন্ট একাউন্ট খুলতে যে যে কাগজ পত্র লাগবেঃ

  • যে শিক্ষার্থী এই একাউন্ট খুলবে তার শিক্ষা প্রতিষ্ঠানের আইডি কার্ড
  • শিক্ষার্থীর অভিভাবকের আইডি কার্ড
  • একাউন্ট হোল্ডার এর দুইটি পাসপোট সাইজের ছবি
  • অভিভাবকের ১টি পাসপোট সাইজের ছবি

রূপালী ব্যাংক শিউর ক্যাশ একাউন্ট

রূপালী ব্যাংক এর লেনদেন করার জন্য আরো সুবিধার জন্য মোবাইল অ্যাপ রয়েছে সেটা হল Rupali Bank Sure Cash নামের। এই অ্যাাপের মাধ্যমে আপনি রূপালি ব্যাংকে একাউন্ট খোলার পর বাসায় বসেই লেনদেন করতে পারেন খুব সহজেই। এসব সুবিধা পেতে আপনাকে এই অ্যাপ ডাউনলোড করে একটা একাউন্ট খুলতে হবে। এটাও আপনি নিজেই বাসায় বসে করতে পারবেন।

Rupali Bank Sure Cash নামের অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন। এই অ্যাপ ওপেন করার পর আপনার পছন্দ অনুযায়ী ভাষা সিলেক্ট করতে পারেন।  আপনি যখন রূপালী ব্যাংকে একাউন্ট খুলবেন তখন যদি একসাথে সাথে এই অ্যাপেও যদি একাউন্ট খুলেন তাহলে তারা সেখান থেকে আপনাকে একটি ওয়ালেট নাম্বার ও পিন নাম্বার দিবে সেই নাম্বার গুলো দিয়ে আপনাকে লগইন করতে হবে।

আরো পড়ুনঃ আল আরাফাহ ইসলামী ব্যাংক স্টুডেন্ট একাউন্ট খোলার নিয়ম

আপনি যদি একটা না করেন তাহলে আপনাকে বোমাইল ব্যাংকিং এর একটি একাউন্ট রেজিস্ট্রেশন করতে হবে এবং তার জন্য আপনাকে একটি "নতুন একাউন্ট খুলুন" নামের অপশন দেওয়া হবে। সেই অপশন থেকে আপনি নতুন একটি একাউন্ট খুলতে পারবেন। একবার আপনার একাউন্ট খোলা হয়ে গেলে এটি নিজের সুবিধা মত ব্যবহার করতে পারবেন।

রূপালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম - শেষ কথা

বয়স্ক নাগরিকদের জন্য রূপালী ব্যাংকে মাসিক বেনিফিট হল একটি মাসিক উপার্জন আমানত এর মত। এই মুহূর্তে বাজারে সর্বোচ্চ সুদের হার রয়েছে এই ব্যাংকে। উপরে আমি রূপালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম বিস্তারিত আলোচনা করেছি। আবার সাথে রূপালী ব্যাংক স্টুডেন্ট একাউন্ট খোলার নিয়ম ও জানিয়েছি। আশা করি আপনি যদি রূপালি ব্যাংকে একটা একাউন্ট খুলতে চান তাহলে আমাদের পোস্টের রূপালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম থেকে তা করতে পারবেন। ২২৪৯৮

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url